মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ অক্টোবর ২০২০

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া’য় ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2020-10-17

১৭ অক্টোবর, ২০২০

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনে প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণাধর্মী একটি স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির সার্বিক কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রতি বছর বিগত অর্থবছরের সম্পাদিত প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণা কার্যক্রমের পর্যালোচনাসহ আগামী অর্থবছরের কর্ম-পরিকল্পনা প্রণয়ণের লক্ষ্যে বার্ষিক পরিকল্পনা সম্মেলন  আয়োজন করা হয় ।

এরই ধারাবাহিকতায় বিগত ২০১৯-২০২০ অর্থবছরের কার্যক্রম পর্যালোচনা ও আগামী অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম-পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন ১৭ অক্টোবর, ২০২০ আরডিএ, বগুড়ার আইটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মানিত সচিব জনাব মোঃ রেজাউল আহসান। আরডিএ, বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমুল্লাহ, বিএনসিসিও, উপাচার্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এবং জনাব মোঃ জিয়াউল হক, জেলা প্রশাসক, বগুড়া। এছাড়াও অনলাইনে সংযুক্ত ছিলেন জনাব মোঃ আফজাল হোসেন, সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও ড. এম আবুল কাশেম, উপাচার্য, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর।

বার্ষিক পরিকল্পনা সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিএ, বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ। প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মানিত সচিব জনাব মোঃ রেজাউল আহসান বলেন, “বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্য মুক্ত বাংলাদেশ গড়তে আরডিএ, বগুড়া নিরলস কাজ করে যাচ্ছে এবং তিনি আশাবাদ ব্যক্ত করেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি, ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়নে আরডিএ বিশেষ ভূমিকা পালন করবেন”।

একাডেমীর ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের কনভেনরের দায়িত্ব পালন করেন জনাব মোঃ মিজানুর রহমান, যুগ্ম-পরিচালক (গবেষণা ও মূল্যায়ন), আরডিএ, বগুড়া। অনুষ্ঠানে পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার সম্মানিত পরিচালকবৃন্দ, অনুষদ সদস্যবৃন্দ, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষকবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে আগত ব্যক্তিবর্গ, গবেষক, বিশেষজ্ঞসহ একাডেমীর সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

    

    

    



Share with :

Facebook Facebook