Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মার্চ ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন


প্রকাশন তারিখ : 2023-03-17
পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন।
আজ ১৭ মার্চ ২০২৩ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী। পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া এই দিবসটিকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে।
সূর্যোদয়ের সাথে সাথে একাডেমীর প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। আরডিএ’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমেদ কর্তৃক সকাল ৯ ঘটিকায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
আরডিএ ল্যাব.স্কুল অ্যান্ড কলেজ মাঠে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে একটি বিশাল কেক কাটা হয়। এরপর লাল -সবুজ বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে দেন একাডেমীর মহাপরিচালক মহোদয়। পরবর্তীতে একাডেমীর অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আরডিএ ল্যাব: স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
আরডিএ’র অতিরিক্ত মহাপরিচালকসহ, পরিচালক (প্রশাসন, চলতি দায়িত্ব), বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, অনুষদ সদস্যবৃন্দ, অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ, প্রশিক্ষণার্থীবৃন্দ অনুষ্ঠানগুলিতে অংশগ্রহণ করেন।
বাদ জুম্মা একাডেমী জামে মসজিদে জাতির পিতার আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।