Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd অক্টোবর ২০২২

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া’য় ৩২তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন (২০২২-২৩) অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2022-10-22
পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া’র সার্বিক কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রতিবছরের ন্যায় বিগত অর্থবছরের সম্পাদিত প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণা কার্যক্রমের পর্যালোচনাসহ আগামী অর্থবছরের কর্ম-পরিকল্পনা প্রণয়ণের লক্ষ্যে বার্ষিক পরিকল্পনা সম্মেলন আয়োজন করা হয়।
এরই ধারাবাহিকতায় বিগত ২০২১-২০২২ অর্থবছরের কার্যক্রম পর্যালোচনা ও ২০২২-২৩ অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম-পরিকল্পনা প্রণয়ের লক্ষ্যে ৩২তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন ২২-২৩ অক্টোবর, ২০২২ আরডিএ, বগুড়ার আইটি সেন্টারে অনুষ্ঠিত হয়।
বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মানিত সচিব জনাব মোঃ মশিউর রহমান, এনডিসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ হাবিবর রহমান, এমপি, মাননীয় সাংসদ, বগুড়া-৫ এবং জনাব মোঃ আবুল কালাম আজাদ, সাবেক মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়।
সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিএ, বগুড়া’র সম্মানিত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ। প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য বলেন বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর হাতে গড়া আরডিএ নিরলস কাজ করছে এবং তিনি আশাবাদ ব্যক্ত করেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি, ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টাপ্লান বাস্তবায়নে আরডিএ বিশেষ ভূমিকা পালন করবে। আরডিএ বগুডা’র মহাপরিচালকের নেতৃত্বে প্রতিষ্ঠানটি সম্প্রতি দারিদ্র্যমুক্ত মডেল গ্রাম বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করছে দেখে আমি অভিভূত। এটি দেশের দারিদ্র্য দূরীকরণে অনন্য ভূমিকা পালন করবে।
একাডেমীর ৩২তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের কনভেনরের দায়িত্ব পালন করেন জনাব মোঃ ফেরদৌস হোসেন খান, পরিচালক (প্রশিক্ষণ) আরডিএ, বগুড়া। অনুষ্ঠানে একাডেমীর অনুষদ সদস্যবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষকবৃন্দ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে আগত অতিথিবর্গ, গবেষক, বিশেষজ্ঞসহ একাডেমীর সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।