Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ জানুয়ারি ২০২২

এমফোরসি প্রকল্পের আওতায় গাইবান্ধার ধুতিচেরা চরে মাঠ দিবস অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2022-01-26

২৬ জানুয়ারি ২০২২ (বুধবার)।

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া কর্তৃক বাস্তবায়নাধীন মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি চরস (এমফোরসি-২) প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলার সদর উপজেলার ধুতিচেরা চরে এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার সম্মানিত মহাপরিচালক(অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহাপরিচালক মহোদয়ের সহধর্মিনী জনাব রুবিনা আক্তার, এমফোরসি প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মোঃ আব্দুল মজিদ প্রামানিক, যুগ্ম পরিচালক, আরডিএ, বগুড়া; জনাব নুরে আলম, বৈজ্ঞানিক কর্মকর্তা, মসলা গবেষণা ইনস্টিটিউট, বগুড়া এবং জনাব মোঃ বেলাল উদ্দিন, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, গাইবান্ধা।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ দেলোয়ার হোসেন, যুগ্ম পরিচালক; ডাঃ মোঃ রিয়াজুল ইসলাম, প্রটোকল অফিসার; জনাব মাশরুফা তানজিন, উপপরিচালক এবং জনাব নূর মোহাম্মদ, সহকারী পরিচালকসহ এমফোরসি সুইস কন্টাক্ট এর প্রতিনিধিবৃন্দ এবং প্রকল্পের সুপারভাইজারগন।

মাঠ দিবস কার্যক্রমের প্রথমেই প্রধান অতিথি মহোদয় অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ সহ চরাঞ্চলে উৎপাদিত টমেটো, মিষ্টি কুমড়া, গাজর, বেগুন ও স্কোয়াশসহ বিভিন্ন ফসলের মাঠ পরিদর্শন করেন।

প্রধান অতিথি মহোদয় তার বক্তব্যে বলেন "চরাঞ্চলে চাষাবাদের অপার সম্ভাবনা রয়েছে। এমফোরসি প্রকল্পের মাধ্যমে চরের মানুষ কে বিভিন্ন কৃষি উপকরণ সরবরাহকারী কোম্পানির সাথে লিংক করে দেওয়া হবে এবং তাদের ফসলাদি বিক্রির ব্যবস্থা করা হবে।"