Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ August ২০১৬

রেইজড বেড (বেড নালা পদ্ধতি) প্রযুক্তির বাস্তবায়নে পাওয়ার টিলার বিতরণ


প্রকাশন তারিখ : 2016-07-24

পানি সাশ্রয়ী আধুনিক প্রযুক্তির সম্প্রসারণ ও বিস্তার এবং ব্যবস্থাপনার মাধ্যমে ফসলের উৎপাদন বৃদ্ধি শীর্ষক প্রায়োগিক গবেষণা প্রকল্পের আওতায় রেইজড বেড  (বেড নালা পদ্ধতি) প্রযুক্তির বাস্তবায়নে পাওয়ার টিলার বিতরণ

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়ায় ২৪/০৭/২০১৬ তারিখে পানি সাশ্রয়ী আধুনিক প্রযুক্তির সম্প্রসারণ ও বিস্তার এবং ব্যবস্থাপনার মাধ্যমে ফসলের উৎপাদন বৃদ্ধি শীর্ষক প্রায়োগিক গবেষণা প্রকল্পের আওতায় রেইজড বেড  (বেড নালা পদ্ধতি) প্রযুক্তি এবং গ্রুপ পর্যায়ে আয়বর্ধক কাজে উদ্বুদ্ধকরণে কৃষি যন্ত্রপাতি-পাওয়ার ট্রিলার (বেড ফরমারসহ) বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের জনাব এ.এন সামসুদ্দিন আজাদ চৌধুরী, সদস্য, কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগ, পরিকল্পনা কমিশন। পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া’র মহাপরিচালক জনাব এম এ মতিন, পরিচালক, কৃষি বিজ্ঞান ও প্রকল্প পরিচালক জনাব আব্দুল্লাহ আল মামুন সহ একাডেমীর পরিচালকবৃন্দ ও  অনুষদসদস্য সহ কর্মকর্তা, কর্মচারী, কৃষক ও উপকারভোগীগণ এসময় উপস্থিত ছিলেন।

কৃষি যন্ত্রপাতি-পাওয়ার ট্রিলার (বেড ফরমারসহ) বিতরণ অনুষ্ঠানে তিনটি গ্রুপে পাওয়ার ট্রিলার বিতরণ করা হয়। উক্ত প্রকল্পের আওতায় পরবর্তীতে সর্বমোট ১০০টি পাওয়ার ট্রিলার (বেড ফরমারসহ) নির্বাচিত গ্রুপ পর্যায়ে বিতরণ করা হবে।