Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ August ২০২৩

পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ায় জাতীয় শোক দিবস পালিত


প্রকাশন তারিখ : 2023-08-15

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া’য় যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে ইতিহাসের মহানায়ক, স্বাধীনতার স্থপতি,মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২৩ পালিত হয়।

দিবসটি উপলক্ষে একাডেমীর পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচির সূচনা হয়। একাডেমীর কর্মকর্তা-কর্মচারীগণ কালোব্যাচ ধারণ করে মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খুরশীদ ইকবাল রেজভী মহোদয়ের নেতৃত্বে সকাল ১০.০০ ঘটিকায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় একাডেমীর আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মহোদয়, আরডিএ বগুড়ায় বিসিএস এর বিভিন্ন ক্যাডার এর চলমান প্রশিক্ষণ কোর্স এর পক্ষ থেকে আলাদা আলাদাভাবে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আরডিএ ল্যাব. স্কুল এন্ড কলেজ, বগুড়া কর্তৃক “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগীতায় স্কুল ও কলেজের শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্ত অংশগ্রহন করে। একাডেমীর অডিটরিয়ামে বঙ্গবন্ধুর জীবন-দর্শন নিয়ে আলোচনা সভায় অংশগ্রহণ করেন একাডেমির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খুরশীদ ইকবাল রেজভী সহ একাডেমীর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ।

বাদ জোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যসহ ১৫ আগস্টের সকল শহিদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।