Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ অক্টোবর ২০২২

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় “শেখ রাসেল দিবস” পালিত।


প্রকাশন তারিখ : 2022-10-18
‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।'- এ প্রতিপাদ্য নিয়ে জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় যথাযথ মর্যাদায় উদযাপিত হলো শেখ রাসেল এর ৫৯তম জন্মদিন ও ‘শেখ রাসেল দিবস ২০২২’। পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে সকাল ০৯:০০ টায় প্রশাসন ভবনের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্প-স্তবক অর্পন করেন আরডিএ বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ। এসময় একাডেমীর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, চলমান বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীবৃন্দ এবং আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজের শিক্ষক-ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর আরডিএ ল্যাব. স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কেক কাটার আয়োজন করা হয়।
ছাত্র-ছাত্রীদের মাঝে দিবসটির তাৎপর্য তুলে ধরার প্রয়াসে একাডেমীর অডিটোরিয়ামে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় মহাপরিচালক মহোদয়সহ উপস্থিত অনুষদ সদস্যবৃন্দ, কর্মচারিবৃন্দ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ তাঁদের বক্তব্যে এ দিবসটির তাৎপর্য তুলে ধরেন। আলোচনা শেষে এ দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বাদ যোহর আরডিএ জামে মসজিদে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে শহীদ সদস্যবৃন্দের আত্মার মাগফিরাত কামনা করে ও দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়ার আয়োজন করা হয়।