Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ নভেম্বর ২০২২

আরডিএ ও নায়েম’এর যৌথ উদ্যোগে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাগণের চার (৪) মাস মেয়াদি ১৮৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স শুরু


প্রকাশন তারিখ : 2022-11-14
১৪ নভেম্বর ২০২২, পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া ও জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম), ঢাকা'র যৌথ উদ্যোগে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাগণের ১৮৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় অনুষ্ঠিত হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার অতিরিক্ত মহাপরিচালক ড. আব্দুল্লাহ আল মামুন এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি আজিজুল হক কলেজ, বগুড়ার অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী ও নায়েম, ঢাকা'র পরিচালক (প্রশিক্ষণ ও বাস্তবায়ন) প্রফেসর ড. তাহসিনা আকতার। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার পরিচালক (প্রশিক্ষণ) জনাব মোঃ ফেরদৌস হোসেন খান।
শুরুতেই কোর্স পরিচালক ড. শেখ মেহদী মোহাম্মদ, পরিচালক (খামার প্রযুক্তি, সেচ ও পানিসম্পদ ব্যবস্থাপনা), আরডিএ, বগুড়া স্বাগত বক্তব্যে সবাইকে আরডিএ'র সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান এবং প্রশিক্ষণার্থীদের বুনিয়াদি প্রশিক্ষণ সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করেন। চার মাস মেয়াদি এ কোর্সের সফল সমাপ্তির আশাবাদও ব্যক্ত করেন।
বিশেষ অতিথি প্রফেসর ড. তাহসিনা আকতার বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের বিভিন্ন দিক তুলে ধরেন এবং প্রশিক্ষণার্থীদের শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতার প্রতি গুরুত্ব আরোপ করেন।
বিশেষ অতিথি প্রফেসর মোঃ শাহজাহান আলী শিক্ষা ও শিক্ষকদের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন। তাঁর বক্তব্যে নবীন শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণের প্রতি অনুপ্রেরণা এবং সামনের পথ চলার দিকনির্দেশনা উপস্থাপন করেন।
সভাপতির বক্তব্যে আরডিএ'র পরিচালক (প্রশিক্ষণ) জনাব মোঃ ফেরদৌস হোসেন খান বুনিয়াদি প্রশিক্ষণ সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করেন এবং তাঁদের সফলতা কামনা করেন।
প্রধান অতিথি ড. আবদুল্লাহ আল মামুন তাঁর মূল্যবান বক্তব্যে বুনিয়াদি প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন এবং প্রশিক্ষণার্থীদের বিভিন্ন দিকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশনা প্রদান করেন।
অনুষ্ঠানের শেষে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন জনাব শেখ সায়েম ফেরদৌস, উপ-পরিচালক ও কোর্স সমন্বয়ক। জনাব মাযহারুল আনোয়ার, উপপরিচালক ও কোর্স সমন্বয়কের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনাব শুভাগত বাগচী, উপ-পরিচালক, কোর্স সমন্বয়ক জনাব সামসুল হুদা সোয়েব, সহকারী পরিচালক, জনাব সুস্মিতা তাসনিম, সহকারী পরিচালক এবং অন্যান্য অতিথি ও অনুষদবর্গ।