Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বই মেলা ২০২৪ এ আরডিএ, বগুড়ার প্রকাশনার স্টলের উদ্বোধন


প্রকাশন তারিখ : 2024-02-01

অমর একুশে বই মেলা ২০২৪ উপলক্ষে ঢাকায় বাংলা একাডেমি প্রাঙ্গণে গত ০২ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. তারিখে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়ার বিভিন্ন গবেষণা প্রকাশনা প্রদর্শন, প্রচার ও বিক্রয়ের জন্য স্টলের (স্টল নাম্বার- ৮২৬ ও ৮২৭) শুভ উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম, এমপি।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মোসাম্মৎ হামিদা বেগম, সম্মানীত সিনিয়র সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ; জনাব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, সম্মানীত সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং জনাব মোঃ আশরাফ উদ্দিন, সম্মানিত রেক্টর (সচিব), বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, সাভার, ঢাকা।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মানিত অতিরিক্ত সচিব (আইন ও প্রতিষ্ঠান অনুবিভাগ) জনাব মুনিমা হাফিজ, সম্মানিত অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন অনুবিভাগ) ড. হুমায়রা সুলতানা, সমবায় অধিদপ্তরের সম্মানিত নিবন্ধক ও মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব মোঃ শরিফুল ইসলাম, বার্ড কুমিল্লার সম্মানিত মহাপরিচালক (অতিরক্তি সচিব) জনাব মোঃ হারুন-অর-রশিদ মোল্লাসহ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের এবং আরডিএ, বগুড়ার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার সম্মানিত মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব জনাব মোঃ খুরশীদ ইকবাল রেজভী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মন্ত্রী মহোদয় আরডিএ, বগুড়ার এ ধরনের মহতী উদ্যোগ গ্রহণ করার জন্য তিনি আরডিএ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং আশাবাদ ব্যক্ত করেন পল্লী উন্নয়ন একাডেমী কর্তৃক গ্রামীণ জনগোষ্ঠীর সমস্যা চিহ্নিত ও সমাধানের সম্ভব্য উপায়ের জন্য যে গবেষণা করা হয় তা জনসাধারণের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য এর চাইতে সহজলভ্য ও ভালো উদ্যোগ হতে পারে না।