Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ মার্চ ২০২৩

আরডিএ, বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


প্রকাশন তারিখ : 2023-03-26
আজ ২৬শে মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন আজ। ১৯৭১ সালের এই দিন বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাস ব্যাপি আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস-স্বাধীনতার ইতিহাস।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া'র পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।এর মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে একাডেমির প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯:০০ ঘটিকায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া'র শ্রদ্ধেয় মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব খলিল আহমদ।
এ সময় আরো উপস্থিত ছিলেন আরডিএ বগুড়া'র সম্মনিত অতিরিক্ত মহাপরিচালক ড. আবদুল্লাহ আল মামুনসহ একাডেমির সকল অনুষদ সদস্যবৃন্দ। এরপর পর্যায়ক্রমে আরডিএ ল্যাব. স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র ছাত্রীবৃন্দ, আরডিএ বগুড়ায় প্রশিক্ষণরত বিভিন্ন বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
সকাল ৯:১৫ ঘটিকায় মহাপরিচালক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে "জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাদ জোহর একাডেমির জামে মসজিদে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।