Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ অক্টোবর ২০২১

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় “শেখ রাসেল দিবস” পালিত


প্রকাশন তারিখ : 2021-10-18
‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্য নিয়ে জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় যথাযথ মর্যাদায় উদযাপিত হলো ‘শেখ রাসেল দিবস ২০২১’। পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে সকাল ০৯:০০ টায় প্রশাসন ভবনের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্প-স্তবক অর্পন করেন আরডিএ বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ। এসময় একাডেমীর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, চলমান বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীবৃন্দ এবং আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজের শিক্ষক-ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর বেলুন উড়ানো এবং ছাত্র-ছাত্রীদের মাধ্যমে কেক কাটার আয়োজন করা হয়।
ছাত্র-ছাত্রীদের মাঝে দিবসটির তাৎপর্য তুলে ধরার প্রয়াসে একাডেমীর অডিটোরিয়ামে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় মহাপরিচালক মহোদয়সহ উপস্থিত অনুষদ সদস্যবৃন্দ, কর্মচারিবৃন্দ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ তাঁদের বক্তব্যে এ দিবসটির তাৎপর্য তুলে ধরেন। আলোচনা শেষে এ দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর মহাপরিচালক মহোদয় আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজে “শেখ রাসেল কর্ণার” এর শুভ উদ্বোধন করেন।
দিবসটি উপলক্ষ্যে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে শহীদ সকল সদস্যের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন প্রদর্শন করা হয়। বাদ যোহর আরডিএ জামে মসজিদে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে শহীদ সদস্যবৃন্দের আত্মার মাগফিরাত কামনা করে ও দেশ-জাতির মঙ্গল কামনা করে দোয়ার আয়োজন করা হয়।